দেখে নিন ইংরেজিতেও রচনা

চাকরির জন্য আবেদন পত্র [With PDF]

আবেদন পত্র বা দরখাস্ত আমাদের দৈনন্দিন জীবনে ব্যবহৃত ও প্রয়োজনীয় একটি বিষয়।অনেক সময় সাধারন এই জিনিস সম্পাদন করতে গিয়েও আমাদের বিপাকে পড়তে হয়।কোনো চাকরির আবেদন পত্র ঠিক করে লেখা না হলে তা বাতিল পর্যন্ত হয়ে যেতে পারে।আপনার আবেদন পত্র চাকরিদাতার কাছে আপনার সম্পর্কে এক সুন্দর ধারণার জন্ম দেয়।তাই সঠিক ভাবে চাকরির জন্য আবেদন পত্র লেখা খুব জরুরি।তাই চাকরির জন্য আবেদন পত্র কিভাবে লিখতে হয় তার একটি নমুনা নীচে দেখানো হলো।

চাকরির জন্য আবেদন পত্র

তারিখ – ০১/০১/২০২০
এ.বি.সি প্রাইভেট লিমিটেড
৩২ বি, এস. পি মুখার্জি রোড
কলকাতা – ৭০০০২৫

বিষয়: লেবার সুপার অ্যাডভাইজার পদে নিয়োগের জন্য আবেদন

মহাশয়/জনাব,
আমি শ্রী অমল কুমার জানা,গত ১৭ ডিসেম্বর ২০১৯ তারিখে প্রকাশিত এক দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দেখে জানতে পারি আপনাদের কোম্পানিতে লেবার সুপার অ্যাডভাইজার পদে নিয়োগ দেওয়া হবে।আমি উক্ত পদের এক আগ্রহী পার্থী।

আমি ২০১৭ সালে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর পলিটেকনিক কলেজ থেকে সিভিল বিভাগে ডিপ্লোমা পাশ করেছি।এছাড়াও এক বেসরকারি সংস্থায় দুবছরের কাজের অভিজ্ঞতা রয়েছে।আমার সম্পর্কিত যাবতীয় তথ্য সংযোজিত জীবনবৃত্তান্তে প্রদান করা হলো।

অতএব, মহোদয় আমার বিনীত নিবেদন এই যে,এক জন পার্থী হিসেবে আমার দেওয়া তথ্যবলি বিবেচনা করে আমাকে উক্ত পদে নিয়োগ দানে আপনার মর্জি হয়।


বিনীত নিবদক
শ্রী অমল কুমার জানা

সংযুক্তির বিবরণ: 
১. জীবন বৃত্তান্ত 
২. সকল সনদপত্রের সত্যায়িত কপি 
৩. ১ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি
৪. পেনকার্ড এর ফটোকপি

ঝাড়গ্রাম
০১/০১/২০২০


বিভিন্ন চাকরির জন্য আবেদন পত্র অনেক ভাবে লেখা যেতে পারে।চাকরি জন্য আবেদন পত্র লেখার এই নমুনাটি দ্বারা উপকৃত হলে আমাদের কমেন্ট করে জানান।অন্য যেকোনো সহায়তার জন্য আমাদের কমেন্ট করবেন।আমাদের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

আর পড়ুন

অসুস্থতার জন্য স্কুলে ছুটির আবেদনপত্র
চাকরির জন্য আবেদন পত্র
পৌরপ্রধানের কাছে আবেদনপত্রের নমুনা
Print Friendly, PDF & Email

রাকেশ রাউত

রাকেশ রাউৎ বাংলা রচনা ব্লগের নির্বাহী সম্পাদক। ইনি শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী একজন মেকানিকাল ইঞ্জিনিয়ার। ইনি বাংলা রচনার সম্পাদকীয় দলকে লিড করেন। রাকেশ দীর্ঘ ৫ বছর যাবৎ বাংলা কনটেন্ট এডিটিং এর সাথে যুক্ত আছেন। ইনি বাংলা রচনা ছাড়াও নামকরণ এবং বাংলা জীবনীর মতো নামকরা সাইটের সম্পাদকীয় দলের একজন অন্যতম সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সাম্প্রতিক পোস্ট