দেখে নিন ইংরেজিতেও রচনা

নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বান্ধবীকে পত্র [PDF]

banglarachana.com এ আপনাকে স্বাগত জানাই।পঞ্চম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত বাংলা সিলেবাসের সমস্ত ব্যাকরণ, গুরুত্বপূর্ণ রচনা, ভাবসম্প্রসারণ,পত্র লিখন PDF সহকারে পাওয়ার জন্য আমাদের সাথে যুক্ত থাকুন। নিয়মিত নতুন নতুন লেখা আপডেট করা হয় এখানে।

ব্যাক্তিগত প্রয়োজন বা ব্যাক্তিগত ভাব ভাবনা প্রকাশের জন্য,মা বাবা,ভাইবোন,আত্মীয় স্বজন,বন্ধুবান্ধব এর কাছে যে পত্র লেখা হয় তাকে ব্যাক্তিগত পত্র বলে।
আজকের বিষয় এমনই এক ব্যাক্তিগত চিঠি, নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বান্ধবীকে পত্র।

বান্ধবীকে শুভেচ্ছা পত্র

ঘাটাল,পশ্চিম মেদিনীপুর
২২ ই চৈত্র,১৪২৫

প্রিয় বান্ধবী
শ্রুতি,

সামনেই বাংলা নববর্ষ।১৪২৬ বঙ্গাব্দের শুভ সূচনা।বাংলা বর্ষ পঞ্জিতে আরও একটি বছরের নতুন সংযোজন। এমনি করে পুরোনোকে বিদায় জানিয়ে নতুন আসে ভবিষ্যতের আশা আকাঙ্ক্ষা নিয়ে।তাই নতুন সর্বদায় বড়ো আদরের।তাকে আমরা উৎসবে আনন্দে,প্রীতি শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে স্বাগত জানাই। সামনেই নববর্ষের বরণ লগ্ন।আসন্ন নববর্ষের আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা জানাই তোকে।নতুন বছর তোর খুব ভালো কাটুক এই কামনাই করি।

তুই তো ব্যাস্ততার মধ্যে ভুলেই গেছিস হয়ত।চিঠি লেখার সময় ও হয়না তোর।কেমন আছিস?বাড়ির সবাই কেমন আছেন জানিয়ে একটা চিঠি লিখিস। আশা করি এবার চিঠিটা সময় মতো পাবো।ভালো থাকিস।বাড়ির গুরুজনদের আমার প্রণাম ও নববর্ষের আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা জানাস।

ইতি,
তোর বন্ধু
রাকেশ

কুমারী শ্রুতি সেনগুপ্ত
প্রযত্নে – শ্রীযুক্ত বিনয় সেনগুপ্ত
ঘাটাল,পশ্চিম মেদিনীপুর


নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বন্ধু বা বান্ধবীদের কিভাবে চিঠি লিখতে হয় তার একটি নমুনা দেখানো হলো।বিভিন্ন উৎসব অনুষ্ঠানে বন্ধু বান্ধবীদের এইভাবে চিঠি লিখতে হয়।নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আজকের উক্ত পত্র নমুনা থেকে আমরা যদি আপনাকে সামান্য সাহায্য করে থাকি তাহলে আপনি একটি ছোট্ট কমেন্ট করে সহযোগিতার হাত বাড়িয়ে দিন।সম্পূর্ণ লেখাটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Print Friendly, PDF & Email
English Essay, Autobiography, Grammar, and More...

Rakesh Routh

আমি রাকেশ রাউত, পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জেলায় থাকি। মেকানিকাল বিভাগে ডিপ্লোমা করেছি, বাংলায় কন্টেন্ট লেখার কাজ করতে ভালোবাসি।তাই বর্তমানে লেখালেখির সাথে যুক্ত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

 

Recent Content