প্রশংসা পত্র চেয়ে প্রধান শিক্ষকের নিকট দরখাস্ত [PDF]

banglarachana.com এ আপনাকে স্বাগত জানাই। পঞ্চম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত বাংলা সিলেবাসের সমস্ত ব্যাকরণ গুরুত্বপূর্ণ রচনা, ভাবসম্প্রসারণ, চিঠি ইত্যাদি PDF সহকারে পাওয়ার জন্য আমাদের সাথে যুক্ত থাকুন। নিয়মিত নতুন নতুন লেখা আপডেট করা হয় এখানে। নতুন নতুন লেখার আপডেট সবার আগে পাওয়ার জন্য নোটিফিকেশন পারমিশন দিন।

পড়াশোনার জন্য আর্থিক আবেদন করার সময় কিংবা এক বিদ্যালয় থেকে ও অন্য বিদ্যালয়ে ভর্তি হতে গেলে আমাদের বিদ্যালয় প্রধানের থেকে প্রশংসা পত্রের প্রয়োজন হয়।আজকের বিষয় হল – প্রশংসা পত্র চেয়ে প্রধান শিক্ষকের নিকট দরখাস্ত।

প্রশংসা পত্র

তারিখ – ২৩/৩/২০২০

প্রধান শিক্ষক
ঝাড়গ্রাম বানিতীর্থ হাই স্কুল
জামদা,ঝাড়গ্রাম

বিষয়: প্রশংসা পত্রের জন্য আবেদন।

মহাশয়,
আমার সবিনয় বিনীত নিবেদন এই যে,আমি আপনার বিদ্যালয়ের একজন নিয়মিত ছাত্র।আমার নাম শঙ্কু গরাই ,দশম শ্রেণীর “ক” বিভাগের ছাত্র।এ বছর বোর্ডের অধীনে পরীক্ষায় আমি ভালো নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছি।দীর্ঘ পাঁচ বছর ধরে আমি এই বিদ্যালয়ে পড়াশোনা করছি।বিদ্যালয়ে পড়াকালীন দীর্ঘ পাঁচ বছরে আমি কোনোদিন কোনো আইন বিরোধী কাজে লিপ্ত হইনি।আপনার সাক্ষরিত একটি প্রশংসা পত্রের আমার অত্যন্ত প্রয়োজন।কেননা আমার একাদশ শ্রেণীতে ভর্তির জন্য প্রশংসা পত্র অত্যাবশ্যক।

অতএব মহাশয়,আপনার নিকট আমার অনুরোধ, অনুগ্রহপূর্বক শিক্ষাবিষয়ক ও চারিত্রিক প্রশংসা পত্র প্রদান করে বাধিত করবেন।

বিনীত,
আপনার একান্ত অনুগত
শঙ্কু গরাই
শ্রেণী – দশম
বিভাগ – ক
রোল – ০১


স্কুল কলেজে পড়াকালীন প্রশংসা পত্র অর্থাৎ যাকে আমরা ইংরেজিতে কেরেক্টার সার্টিফিকেট বলি তার প্রয়োজন আমাদের বিভিন্ন সময় হয়ে থাকে।তাই প্রয়োজনে কিভাবে প্রধান শিক্ষকের কাছে আবেদন পত্র লিখবো তারই একটি নমুনা উপরে দেখানো হয়েছে।এই আবেদন পত্র লেখার নমুনা দ্বারা উপকৃত হলে অবশ্যই একটু সময় ব্যায় করে কমেন্ট করে জানাবেন।আমাদের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Print Friendly, PDF & Email

“প্রশংসা পত্র চেয়ে প্রধান শিক্ষকের নিকট দরখাস্ত [PDF]”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন