স্বাস্থ্যকর পরিবেশের জন্য পৌরপ্রধানের কাছে আবেদনপত্রের নমুনা

banglarachana.com এ আপনাকে স্বাগত জানাই।দৈনন্দিন জীবনে বিভিন্ন সময় আমাদের নানান কারণে আবেদন পত্র লিখতে হয়।কিন্তু আবেদন পত্র লেখার সঠিক রীতি না জানার জন্য আমাদের সমস্যার সম্মুখীন হতে হয়।পৌরপ্রধানের কাছে বিভিন্ন সমস্যার জন্য আমাদের আবেদন পত্র লিখতে হয়।যেমন – পানীয় জলের সমস্যা,ড্রেনের সমস্যা, অস্বাস্থ্যকর পরিবেশ নিয়ে সমস্যা,স্বাস্থ্যকর পরিবেশের জন্য পৌরপ্রধানের কাছে কিভাবে আবেদন পত্র লিখতে হবে তার একটি নমুনা নীচে দেখানো হল –

স্বাস্থ্যকর পরিবেশের জন্য পৌরপ্রধানের কাছে আবেদনপত্রের নমুনা

তারিখ -১৭/০১/২০২০
মাননীয় ঝাড়গ্রাম পৌরপ্রধান মহাশয় সমীপেষু,

বিষয়: স্বাস্থ্যকর পরিবেশের জন্য ব্যাবস্থা গ্রহণ।

সবিনয় নিবেদন
মহাশয়,
আমরা আপনার পৌর এলাকার ১৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।আমাদের ১৬ নম্বর ওয়ার্ড সাধারণত জনবহুল এলাকা কারণ এখানে বাজার ,ব্যাংক,বিভিন্ন আফিস রয়েছে।এখানে জনসংখ্যা দিন দিন বাড়ছে।দুঃখের বিষয়,রাস্তাঘাটের সংস্কার,স্বাস্থ্যকেন্দ্র স্থাপন,জঞ্জাল অপসারণ ইত্যাদি ,এক কথায় স্বাস্থ্যকর পরিবেশ রক্ষার জন্য যা যা করণীয়, তা রয়েছে নিতান্ত অপ্রতুল।

অতএব মহাশয়,আমাদের আপনার কাছে বিনীত নিবেদন এই যে, দয়া করে অতি শীঘ্রই স্বাস্থ্যকর পরিবেশ রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে আমাদের বাধিত করবেন।

বিনীত,
ঝাড়গ্রাম পৌরসভার
১৬ নম্বর ওয়ার্ডের অধিবাসী বৃন্দদের পক্ষে
শ্রী অমল কুমার জানা


স্বাস্থ্যকর পরিবেশ রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আবেদন পত্র লেখার উপরোক্ত নমুনা থেকে উপকৃত হলে আমাদের কমেন্ট করে জানাবেন।যেকোনো রকম ভুল থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আমাদের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

আর পড়ুন

পদোন্নতির জন্য আবেদন পত্র
চাকরির জন্য আবেদন পত্র
Print Friendly, PDF & Email
লেখক পরিচিতি

Rakesh Routh

Facebook

আমি রাকেশ রাউত, পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জেলায় থাকি। মেকানিকাল বিভাগে ডিপ্লোমা করেছি, বাংলায় কন্টেন্ট লেখার কাজ করতে ভালোবাসি।তাই বর্তমানে লেখালেখির সাথে যুক্ত।

এই লেখকের কাছ থেকে আরও পড়ুন

Post টি Share করতে ভুলবেন না

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।