পড়াশোনার জন্য আর্থিক সহায়তার আবেদন

আর্থিক সাহায্যের আবেদন

Banglarachana.com এ আপনাকে স্বাগত জানাই।দৈনন্দিন জীবনে বিভিন্ন সময় আমাদের নানান কারণে আবেদন পত্র লিখতে হয়।কিন্তু আবেদন পত্র লেখার সঠিক রীতি না জানার জন্য আমাদের সমস্যার সম্মুখীন হতে হয়।পড়াশোনার জন্য আর্থিক সাহায্য চেয়ে কিভাবে আবেদন পত্র লিখতে হয় তার একটি নমুনা নীচে দেখানো হল –

পড়াশোনার জন্য আর্থিক সহায়তার আবেদন

মাননীয়,

এম.পি মহোদয়,

বিষয়: পড়াশোনার জন্য আর্থিক সহায়তার আবেদন

মহাশয়/জনাব

আমি আপনার এলাকার দহিজুড়ি মহাত্মা বিদ্যাপীঠ স্কুলের একাদশ শ্রেণীর ছাত্র।আমি উক্ত স্কুল থেকে মাধ্যমিক পরীক্ষায় ৮০ শতাংশ নম্বর পেয়ে পাশ করেছি।আমার ইচ্ছে আমি সাইন্স বিভাগে পড়ে ভবিষ্যতে আরও ভালো ফলাফল করব। সাইন্স বিভাগের বই গুলি কেনার জন্য ৩০০০ টাকার প্রয়োজন।কিন্তু এই খরচ আমার পরিবারের পক্ষে বর্তমানে বহন করা সম্ভব নয়।

তাই মহোদয়,আপনি যদি আমার বই গুলি কিনে দেওয়ার ব্যবস্থা করেন আমি চির বাধিত থাকবো।

বিনীত নিবেদক,
রোহিত সাহু,

ঝাড়গ্রাম

তারিখ: ১৩/০১/২০২০


বিভিন্ন সমস্যার জন্য একজন ছাত্র বা নাগরিক হিসেবে এম.পি মহোদয় কে আর্থিক সহায়তা চেয়ে কিভাবে আবেদন পত্র লিখতে হয় তার একটি নমুনা দেখানো হল। পরবর্তীতে এরকম আরও আবেদন পত্রের নমুনা পাওয়ার জন্য আমাদের সাথে যুক্ত থাকুন। কোনোরকম ভুল থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
ধন্যবাদ।

আর পড়ুন

চাকরির জন্য আবেদন পত্র
পৌরপ্রধানের কাছে আবেদনপত্রের নমুনা
পদোন্নতির জন্য আবেদন পত্র
Print Friendly, PDF & Email
লেখক পরিচিতি

Rakesh Routh

Facebook

আমি রাকেশ রাউত, পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জেলায় থাকি। মেকানিকাল বিভাগে ডিপ্লোমা করেছি, বাংলায় কন্টেন্ট লেখার কাজ করতে ভালোবাসি।তাই বর্তমানে লেখালেখির সাথে যুক্ত।

এই লেখকের কাছ থেকে আরও পড়ুন

Post টি Share করতে ভুলবেন না

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।